নতুন পোস্ট
Loading...

Tuesday, March 3, 2015

ভাইরাস থেকে বাঁচবে ক্রোম

Be the first to comment!
পোস্ট   বার দেখা হয়েছে


গুগল সব সময় ব্যাবহারকারীদের নিরাপত্তার বিষয়টি বিশেষভাবে গুরুত্ব দেয়। সম্প্রতি গুগলের প্রকৌশলীরা তাদের ব্রাউজার গুগল ক্রোমে নতুন একটি নিরাপত্তা বৈশিষ্ট যোগ করেছেন। এর মাধ্যমে ক্ষতিকর সফটওয়্যার ডাউনলোডে উৎসাহিত করা ওয়েবসাইটগুলো ব্রাউজ করার সময় ব্যবহারকারীকে সংকেত দেওয়া হবে। সংকেতটি ব্যবহারকারী ওই সাইট থেকে কিছু ডাউনলোড করা হতে নিরুৎসাহিত করা হবে।
গুগলের এই উদ্যোগটি নেওয়ার কারণ হলো ব্যবহারকারীদের ক্ষতিকর ভাইরাস থেকে সুরক্ষা দেওয়া। এতোদিন পর্যন্ত ক্ষতিকর বলে প্রমাণিত সফটওয়্যার ডাউনলোডের সময় ক্রোম থেকে সংকেত পাওয়া যেতো। নতুন সুবিধা যোগ হওয়ার ফলে এখন আর ডাউনলোড পর্যন্ত যেতে হবে না, তার আগেই ব্যবহারকারী সংকেত পেয়ে যাবেন। লাল রঙের একটি সতর্কতামূলক মেসেজের মাধ্যমে ব্যবহারকারীর দৃষ্টি আকর্ষণ করবে ক্রোম।
ক্রোমের নিরাপত্তা বৈশিষ্ট বাড়ানোর পাশাপাশি সার্চ ইঞ্জিনেও নতুন কোড যোগ করেছে গুগল। যার প্রভাবে ভাইরাস বহন করা ক্ষতিকর ওয়েবসাইটগুলো এখন আর সার্চে পাওয়া যাবে না। ফলে ব্যবহারকারীরা আগের চেয়ে বেশি সুরক্ষিত থাকবেন বলে মনে করে গুগল।
ক্রোম ও সার্চ ইঞ্জিনে পরিবর্তন আনার পাশাপাশি গুগল আরো কিছু ইতিবাচক সিদ্ধান্ত নিয়েছে। সিদ্ধান্তগুলোর অন্যতম একটি হলো, এখন থেকে গুগলের ব্লগিং প্লাটফর্ম ব্লগস্পটে প্রাপ্তবয়স্কদের উপযোগী কোনো ছবি বা ভিডিওচিত্র প্রকাশ করা যাবে না।
সূত্রঃ 24livenewspaper

Related Post:

  • 0Blogger Comment
  • Facebook Comment